Search

অল্প বয়সে চুল পাকা রোধ করুন

বয়স হলে চুল পাকবে এটাই সাধারনত ধরে নেয়া হয় । কিন্তু ইদানিংকালে দেখা যাচ্ছে যে অল্প বয়সেই চুল পেকে যায়।  নারী এবং পুুরুষ উভয়েরই সমান হারে এই সমস্যা প্রতীয়মান হচ্ছে। এটি দেখতে যেমন খারাপ লাগে তেমনি আত্মবিশ্বাসও কমে যেতে পারে । জেনে রাখুন এসব থেকে মুক্ত থাকার উপায়।

অল্প বয়সে চুল পাকা রোধ

অল্প বয়সে চুল পাকা রোধ করুন

কি করবেন দেখে নিন : অল্প বয়সে চুল পাকা রোধ করুন

মাইল্ড হারবাল শ্যাম্পু দিয়ে প্রতি সপ্তাহে অন্তত দুইবার আপনার চুল ওয়াশ করুন। মনে রাখবেন শ্যাম্পু করার পর বেশি পরিমান পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন।

 

অল্প বয়সে চুল পাকা রোধ

অল্প বয়সে চুল পাকা রোধ করুন

প্রতিদিন এক গ্লাস করে পানির সাথে আমলকি মিশিয়ে পান করুন। ভাল ফল পাবেন কারন আমলকি চুল পাকা রোধ করে। হেনা পাউডারের সাথে আমলকির রস মিশিয়ে মাথায় লাগাতে পারেন। হালকা বাদামী রং ও চুলের গুনগত মান ফিরে আসবে।

 

অল্প বয়সে চুল পাকা রোধ

অল্প বয়সে চুল পাকা রোধ করুন

তিন কাপ পরিমান পানি নিয়ে তাতে কয়েকটি শুকনা আমলকি রাতে ভিজিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে আমলকি বেটে ভিজিয়ে রাখার পানির সাথে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।  লেবুর রস মেশান ৪ চা চামচ পরিমান। নারকেলের তেল দিন এক চা চামচ, একটু কফি আর দুটি কাচা ডিম ভেঙ্গে মেশান। ভাল করে সবগুলো মেশান।

এবার তৈরিকৃত পেস্টটি ২ থেকে ৩ ঘন্টা রেখে দিন। তারপর আপনার চুলে লাগান । আপনার চুল সহজে পাকা শুরু করবেনা ইনশাআল্লাহ। ডাক্তারের পরামর্শ্ব অনুসারে ভিটামিন সি এবং ভিটামিন বি কমপ্রেক্স খেতে পারেন।

আরো পড়ুন চুল সম্পর্কে : আপনার চুল পড়া বন্ধ করান সহজ উপায়

 

আমাদের লাইক দিন এখানে ঢাকা ম্যাগাজিন।

comments