Search

“পাগলা দিওয়ানা” সিনেমার মুক্তি ও একটি রিভিউ

সারদায় পরিমনি অভিনিত সদ্য মুক্তি পাওয়া পাগলা দিওয়ানা সিনেমার সংক্ষিপ্ত রিভিউ

প্রথম প্রকাশ ফেসবুক Sub Inspector (OC 34th Batch) পেজে

লেখক : সাব-ইন্সপেক্টর সালেহ ইমরাম

পাগলা দিওয়ানা

পাগলা দিওয়ানা

বাংলাদেশ পুলিশ একাডেমীতে ট্রেনিং এ থাকা অবস্থায় পরী মনি’র কথা শুনেছিলাম। শুনেছিলাম পরী মনি একটি সিনেমার শুটিং করতে সারদায় এসেছে। সারদার মাঠে একদিন বিকেলে প্যারেড করার সময় দুর থেকে সেই সুন্দর মেয়েটিকে দৌড়াতেও দেখেছিলাম। একাডেমীর বাধানিষেধ এর কারনে তখন সেই মেয়েটিকে কাছে পেয়েও কাছ থেকে আর দেখা হয়নি। আজ সেই পরী মনি আর তার সাথে সারদার সেই পরিচিত জায়গাগুলো বড় পর্দায় এক সাথে দেখে কিছুটা আবেগাপ্লুত হয়ে গিয়েছিলাম বটে।

পাগলা দিওয়ানা

পাগলা দিওয়ানা

কিছু সময়ের জন্য হারিয়ে গিয়েছিলাম সারদার সেই আপন হারা , প্যারেড গ্রাউন্ড , স্যালিউটিং ডাইস , অতিথি ভবন , অফিসার্স মেস , রেইন ট্রি স্কয়ার , এডমিন বিল্ডিং , প্রিন্সিপল স্যারের বাসভবনের সামনের সেই সুন্দর রাস্তা সহ পুলিশ একাডেমির বিভিন্ন লোকেশনে।

যে কথাটি বলছিলাম “পাগলা দিওয়ানা” সিনেমার দুটি গানের বেশ কিছু অংশ চিত্রায়ন করা হয়েছে এই বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদার বেশ কিছু সুন্দর লোকেশনে।

পাগলা দিওয়ানা

পাগলা দিওয়ানা

আর একটু ভালো লাগতো যদি সিনেমার নায়ক এবং নায়িকা কে সারদার ঘোড়ার উপর কোন দৃশ্যে দেখতে পেতাম। নায়ক অথবা নায়িকাকে কে পুলিশের কোন ভুমিকায় অভিনয় করতে দেখতাম !

যদিও সিনেমার কাহিনীটি আমার কাছে পুরো একটি ফালতু কাহিনী মনে হয়েছে তারপরও আমার ব্যাচ মেট বন্ধুরা সিনেমাটি দেখতে পার , কিছুটা হলেও ভালো লাগবে!

সবশেষে বাস্তবতার সাথে সিনেমার কাহিনীর যেমন কোন মিল নেই তেমনি চিত্র নায়ক রুবেল কে দিয়ে পুরো চরিত্রে অভিনয় করানোর সময় ধুমপানের মধ্যে ডুবিয়ে রাখা হয়েছে। যা শুধু মাত্র বিরক্তিকর এবং অপ্রয়োজনীয় নয় আমার মনে হয় সিনেমায় এরকম ধুমপানের দৃশ্য দেখানোর ক্ষেত্রে অবশ্যই বাধা নিষেধ থাকা উচিৎ বলে মনে করি।

 

লাইক দিন ঢাকা ম্যাগাজিনের অফিশিয়াল পেজে >>> ঢাকা ম্যাগাজিন <<<

comments